ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আত্মহত্যা ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩১ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ডায়না চত্ত্বরে ল’ এওয়্যারনেস এন্ড এনলাইটেন্ড সোসাইটির উদ্যোগে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

সংগঠনের সহ-সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন বিভাগের অধ্যাপক ড. রেহেনা পারভীন, বিশেষ অতিথি হিসেবে আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমজাদ হোসেন ও ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মী আক্তার উপস্থিত ছিলেন। আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেবা মন্ডলের তত্ত্বাবধানে আলোচনা সভার সঞ্চালনা করে ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোছাদ্দিকুল ইসলাম।

আলোচনা সভায় বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে আত্মহত্যা ও মাদক থেকে বিরত থাকার ব্যাপারে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. রেহেনা পারভীন বলেন, মানুষের জীবন কিন্তু একটাই। এটাকে সুন্দর করে সাজানোর দায়িত্বও আমাদের নিজেদেরই। আত্মহত্যা ও মাদকাসক্ত মূলত হতাশা, জেনেটিক কারণ, সামাজিক কারণ ও পরিবারের অতিরিক্ত চাপে হয়ে থাকে।

আমি বলবো একটি চারাগাছও বেড়ে উঠে অনেক সংগ্রাম করে। সুতরাং সবকিছু মাথা থেকে ঝেড়ে ফেলে আমাদের সংগ্রাম করে বেঁচে থাকতে হবে, মাদকমুক্ত থাকতে হবে, আত্মহত্যা থেকে বিরত থাকতে হবে।